ঢাকা, রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

আজও করোনায় ৩ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৯৬১ জনে।
বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ৩১২ জন। এ নিয়ে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জনে।

এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জন। একই সময়ে ২০ হাজার ৭৭০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় ২১ হাজার ২টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৪৯ শতাংশ।

এর আগে মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু হয়। তখন মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৭ হাজার ৯৫৮ জন। ঐ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয় ২৮৪ জনের দেহে। তখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ছিল ১৫ লাখ ৭৪ হাজার ৬৩৬ জন।

অধিদফতর জানিয়েছিল, সোমবার বিকেল থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত করোনা থেকে সুস্থ হন ৩১৮ জন। তখন পর্যন্ত মোট সুস্থ হয়েছিলেন ১৫ লাখ ৩৮ হাজার ৮৫৫ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।