ঢাকা, রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকা-মালদ্বীপ ফ্লাইট পর্যটন শিল্পের প্রসারে ভূমিকা রাখবে: পর্যটন প্রতিমন্ত্রী

ঢাকা থেকে মালদ্বীপের রাজধানী মালেতে সরাসরি ফ্লাইট চালু করেছে ইউএস-বাংলা এয়ারলাইনস। এই ফ্লাইট চালুর সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানিয়েছেন, এই ফ্লাইট দুই দেশের পর্যটন শিল্পের প্রসারে ভূমিকা রাখবে।
শুক্রবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ‘ঢাকা টু মালদ্বীপ’ সরাসরি ফ্লাইট উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, মালদ্বীপে সরাসরি ফ্লাইট পরিচালনার মাধ্যমে ইউএস-বাংলা আকাশ পথে নতুন দিগন্তের উন্মোচন করেছে। তাদের এই ফ্লাইটের মাধ্যমে বন্ধুপ্রতিম দুই দেশে শ্রমিকরা সহজে যাতায়াত করতে পারবে। দুই দেশের সব যাত্রীর যাত্রা হবে সহজ ও আরামদায়ক। দুই দেশের পর্যটন শিল্পের প্রসারে এই ফ্লাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, ইউএস-বাংলা অভ্যন্তরীণ রুটে শুরু করে আন্তর্জাতিক গন্তব্যেও নিজেদের সেবা প্রসারিত করেছে। আশা করছি সংস্থাটি তাদের সক্ষমতার মাধ্যমে দেশের এভিয়েশন মার্কেটের একটি বড় অংশ (যাত্রী) বহন করে দেশীয় এয়ারলাইন্স শিল্পের প্রবৃদ্ধি ঘটাবে।

ঢাকা-মালদ্বীপ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর সাদিকুর রহমান চৌধুরী, ঢাকায় মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামির, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনসহ অন্যরা।