ঢাকা, শনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আমিরাতে ফিরতে পারবেন রেসিডেন্ট ভিসাধারীরা

সংযুক্ত আরব আমিরাতের ‘বৈধ রেসিডেন্ট’ ভিসাধারীদের যারা বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) অনুমোদিত করোনা টিকার পূর্ণ ডোজ নিয়েছেন তারা আগামী ১২ সেপ্টেম্বর থেকে আমিরাতে ফিরতে পারবেন। শুক্রবার দেশটির সরকারি কর্তৃপক্ষ বাংলাদেশসহ ১৫টি দেশের জন্য এই ঘোষণা দিয়েছে। খবর ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স ও গালফ নিউজের।

গালফ নিউজের প্রতিবেদন অনুযায়ী, সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল ইমারজেন্সি অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট অথরিটি এবং দেশটির ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ শুক্রবার এই ঘোষণা দিয়েছে।

 

ঘোষণা অনুযায়ী আগামী ১২ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, নামিবিয়া, জাম্বিয়া, ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গো, উগান্ডা, সিয়েরা লিওন, লাইবেরিয়া, দক্ষিণ আফ্রিকা, নাইজেরিয়া ও আফগানিস্তানে থাকা আমিরাতের বৈধ রেসিডেন্ট ভিসাধারী ব্যক্তিরা দেশটিতে প্রবেশ করতে পারবেন।

শুক্রবার এক টুইট বার্তায় আমিরাতের ‌‘ন্যাশনাল ইমারজেন্সি অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট অথরিটি’ আরও জানিয়েছে, আমিরাতে ফেরার আগে অবশ্যই দেশটির সরকারের কাছে অনুমতি চেয়ে আবেদন করতে হবে। কর্তৃপক্ষের অনুমোদন মিললে তবেই ফিরতে পারবেন তারা। এছাড়া ঢোকার আগে কয়েক দফায় পিসিআর টেস্ট করাতে হবে তাদের।

দুবাইয়ে বিলম্বিত ‌‘এক্সপো-২০২০’ বাণিজ্য মেলা শুরুর ২০ দিন আগে দেশটি এই ঘোষণা দিল। আগামী ১ অক্টোবর থেকে দুবাই এক্সপো শুরু হওয়ার কথা রয়েছে। তবে শুধু বাণিজ্য মেলার কারণেই নয়, আমিরাতে মহামারির প্রকোপও কমছে। সাম্প্রতিক দিনগুলোতে দেশটি দৈনিক করোনা শনাক্তের সংখ্যা এক হাজারেরও নিচে নেমে এসেছে।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest