ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

খুলনাজুড়ে এক দিনে ১১ জনের মৃত্যু

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্ত বেড়েছে। গত ২৪ ঘণ্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে ১১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৬৭ জনের।

সর্বশেষ রোববার (০৫ সেপ্টেম্বর) খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ১৪১ জনের। সোমবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

 

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনা, যশোর, কুষ্টিয়ায় তিনজন করে এবং নড়াইল ও ঝিনাইদহে একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৯ হাজার ৮১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৪৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ৬২৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া বাগেরহাটে ৫, সাতক্ষীরায় ১২, যশোরে ২৩, নড়াইলে ১০, মাগুরায় ১৭, ঝিনাইদহে ২১, কুষ্টিয়ায় ৪২, চুয়াডাঙ্গায় দুই ও মেহেরপুরে তিনজনের করোনা শনাক্ত হয়েছে।