ঢাকা, শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

কালিয়াকৈরে লকডাউনে ক্ষতিগ্রস্ত হাট ইজারাদারদের ক্ষতি পূরণের দাবি

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা ও পৌরসভার হাটবাজারগুলােতে লকডাউনের কারনে দোকানপাট বন্ধ থাকায় ব্যপক ক্ষতির সম্মুখিন হয়েছেন হাটের ইজারাদাররা। হাট থেকে টাকা সংগ্রহ করতে না পেরে অসহায় হয়ে ক্ষতিপূরণের দাবি জানিয়ছেন তারা। উপজেলা ও পৌরসভা কর্তপক্ষের মাধ্যমে এলজিইডি মন্ত্রনালয়ের কাছে লকডাউনে বন্ধের দিনগুলোর ইজারার টাকা ফিরিয়ে দিতে জাের দাবি জানিয়েছেন।

 

জানা গেছে, বাংলা ১৪২৮ সনের এক বছরের জন্য হাটবাজারগুলাে নিয়ম অনুযায়ী ইজারা প্রদান করা হয়েছে। তাদের কাছ থেকে ৩৬৫ দিনের ইজারার টাকাও নেওয়া হয়েছে। কিন্তু করােনার কারনে সরকার লকডাউন ঘােষণা করেছে। লকডাউনের সময় হাট বাজার থেকে টাকা সংগ্রহ বন্ধ থাকায় তারা ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছেন। ফলে বন্ধের দিনগুলাে তাদের হিসেব অনুযায়ী ইজারাার টাকা ফিরিয়ে দেওয়ার জন্য ক্ষতিগ্রস্ত ইজারাদাররা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরােধ জানিয়েছেন।

 

পৌরসভার সফিপুর বাজারের ইজারাদার শফিকুল ইসলাম, আমরা অনেক টাকায় এক বছরের জন্য হাট বাজার ইজারা নিয়েছি। সরকার প্রজ্ঞাপন জারি করে করােনায় লকডাউনে হাটবাজার বন্ধ রেখেছেন। ফলে আমরা কোন কালেকশন করতে পারি নাই। তাই আমাদের অনুরোধ বন্ধ থাকা দিনগুলোর টাকা আমাদের ফেরত দিলে আমরা উপকৃত হবো।

 

কালিয়াকৈর উপজেলা নির্বাহী অফিসার তাজওয়ার আকরাম সাকাপি ইবন সাজ্জাদ বলেন, ‌সরকারী নির্দশনা পেলে প্রয়াজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।