ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকা থেকে ছাড়ছে না যাত্রীবাহী নৌযান

করোনা সংক্রমণ রোধে সাত জেলায় লকডাউন চলছে। ওই সব জেলায় যাত্রীবাহী যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া, বন্ধ রয়েছে যাত্রীবাহী নৌযান চলাচল। ঢাকা থেকেও কোনো ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল করছে না।

মঙ্গলবার (২২ জুন) দুপুরে নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘একই সময় থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা থেকেও সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকবে। পণ্য পরিবহন এবং জরুরি সেবা প্রদানকারী নৌযানের ক্ষেত্রে এ আদেশ কার্যকর হবে না।’

করোনা সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে মন্ত্রিপরিষদ বিভাগের জারিকৃত প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

অভ্যন্তরীণ নৌপথে চলাচলকারী যাত্রীবাহী নৌযান এর মালিক, মাস্টার, ড্রাইভার, স্টাফ, যাত্রীসাধারণ ও সংশ্লিষ্ট সকলকে উক্ত নির্দেশনা মেনে চলতে বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে ।

বিআইডব্লিউটিএ’র জনসংযোগ কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, ‘করোনা সংক্রমণ রোধে সাত জেলায় লকডাউন চলছে। এ কারণে মঙ্গলবার সকাল ৬টা থেকে ওই সাত জেলাসহ ঢাকায় কোনো যাত্রীবাহী নৌযান আসতে পারছে না এবং ঢাকা থেকেও কোনো নৌযান ছেড়ে যাচ্ছে না। আগামী ৩০ জুন পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।’