ঢাকা, বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

৮ জুন থেকে কাউন্টারেও মিলবে ট্রেনের টিকিট

দীর্ঘদিন বন্ধ থাকার পর অর্ধেক আসনে ট্রেনে যাত্রী পরিবহন সেবা চালু করা হলেও টিকিট কাউন্টার খোলা হয়নি। কিন্তু অনেক যাত্রীর অনলাইনে টিকিট কাটার অসুবিধার কথা ভেবে আগামী মঙ্গলবার (৮ জুন) থেকে টিকিট কাউন্টার খোলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। একই সঙ্গে আন্তঃনগর ও কমিউটার মিলে ১৯ জোড়া ট্রেন বাড়ানোর প্রস্তাব জানানো হয়েছে রেলপথ মন্ত্রণালয়ে।

এরই মধ্যে কাউন্টারে টিকিট বিক্রি সংক্রান্ত নির্দেশনা জারি করেছে বাংলাদেশ রেলওয়ে। ১ জুন বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক (টিসি) নাহিদ হাসান খাঁন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাস মহামারির কারণে বাংলাদেশ রেলওয়ের যাত্রীবাহী ট্রেনসমূহের টিকিট ইস্যুর ক্ষেত্রে নতুন নিয়ম প্রবর্তন করা হয়েছে। আগামী ৮ জুন থেকে কাউন্টারে টিকিট বিক্রি হবে।

নতুন নির্দেশনা অনুসারে, বাংলাদেশ রেলওয়ের আন্তঃনগর ট্রেনের ৫০ ভাগ টিকিট অনলাইন ও মোবাইল অ্যাপসের মাধ্যমে এবং অবশিষ্ট টিকিট রেলওয়ে কাউন্টারে সকাল ৮টা থেকে অগ্রিম ব্যবস্থাপনায় ইস্যু করা হবে।

কাউন্টার ও মোবাইল অ্যাপস, অনলাইন কোটার অবিক্রিত টিকিট যাত্রা শুরুর ৪৮ ঘণ্টা আগে যে কোনো মাধ্যমে ইস্যু করা যাবে। জারিকৃত টিকিট ইস্যু এবং স্বাস্থ্যবিধি পরিপালন করার অন্যান্য নিয়মাবলি অপরিবর্তিত থাকবে।