ঢাকা, শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ইসরায়েলে হামাসের রকেট হামলা, পাল্টা হামলায় নিহত ২০

গেল কয়েকদিন ধরে আল আকসা মসজিদ ও তার আশে-পাশে ইসরায়েলি পুলিশের সঙ্গে ফিলিস্তিনের সাধারণ মানুষের সংঘর্ষের ঘটনার জের ধরে জেরুজালেমে রকেট হামলা চালিয়েছে হামাস। জবাবে পাল্টা হামলা চালায় ইসরায়েল। এই হামলায় শিশু-নারীসহ ২০ জন নিহত হয়েছে বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর বিবিসি, আনাদোলু এজেন্সি ও আরব নিউজের।

স্থানীয় সময় সোমবার (১০ মে) সন্ধ্যায় এই হামলা চালানো হয়। ইসরায়েল জানিয়েছে জেরুজালেমকে লক্ষ্য করে হামাস ৭টি রকেট ছোড়ে। তবে রকেটগুলো ঠিক কোথায় কোথায় আঘাত হেনেছে সেটা জানায়নি।

যদিও জেরুজালেমে হামাসের করা এই হামলায় হতাহতের খবর জানা যায়নি। তবে রকেট হামলার পর ইসরায়েলের পার্লামেন্ট ভবন খালি করে ফেলা হয়। বাজানো হয় সতর্কীকরণ সাইরেন। ইসরায়েলের স্থানীয় সংবাদ মাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী হামাসের রকেট হামলায় জেরুজালেমের পাহাড়ে অবস্থিত একটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই হামলায় দায় হামাসসহ কয়েকটি ইসলামিক জিহাদি গ্রুপ স্বীকার করেছে। তারা বলছে, ‘এটা শত্রুদের জন্য পরিস্কার বার্তা। শত্রুদের এই বার্তা বোঝা উচিত।’

এদিকে ইসরায়েল দাবি করছে তাদের হামলায় ইজ্জাদিনে আল-কাসেম ব্রিগেডের কমান্ডার মোহাম্মদ আব্দুল্লাহ ফায়াদ নিহত হয়েছে। নিহত হয়েছেন আরও ৩ হামাস যোদ্ধা।