ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শীতলক্ষ্যায় লঞ্চ ডুবির ঘটনায় বন্দর থানায় মামলা

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে বন্দর থানায় এক মামলা দায়ের করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ)।

মামলায় ৩৪ জনের প্রাণহানিসহ জানমালের ক্ষতি ও বেপরোয়া গতিতে জাহাজ চালানোর অভিযোগ আনে বিআইডাব্লিউটিএ।

মঙ্গলবার (৬ মার্চ) রাতে বিআইডব্লিউটি’র নারায়ণগঞ্জ নদী বন্দর নৌ নিরাপত্তা বিভাগের উপ-পরিচালক( ভারপ্রাপ্ত) বাবু লাল বদ্দ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

বুধবার (৭ মার্চ) সকালে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা মামলার সত্যতা স্বীকার করেছেন।

মামলার বাদী উপ-পরিচালক ( ভারপ্রাপ্ত) বাবু লাল বদ্দ   বলেন, ‘লঞ্চডুবির ঘটনায় ৩৪ জনের প্রাণহানী ও জানমালের ক্ষতির অভিযোগে বন্দর থানায় একটি মামলা দায়ের করেছি। আশা করছি, লঞ্চডুবির ঘটনায় জড়িত আসামিদের পুলিশ দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনবে।’

ওসি  জানান, এ ঘটনায় বিআইডাব্লিউটিএ একটি মামলা দায়ের করেছে। এতে অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়েছে। এ ব‌্যপারে কাজ করছে পুলিশ।

উল্লেখ্য, গত রোববার (৪ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ছেড়ে যাওয়া এম এল সাবিত আল হাসান লঞ্চটি শীতলক্ষ‌্যা নদীর কয়লাঘাট এলাকায় আসলে একটি কার্গো জাহাজ বেপরোয়া গতিতে পেছন থেকে ধাক্কা দিলে লঞ্চটি ডুবে ৩৪ জনের প্রানহানি ঘটে। এরপর ১৮ ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে গত সোমবার দুপুর ১২টায় ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করে বিআইডাব্লিউটিএ। লঞ্চডুবিতে নিখোঁজ ৩৪ জনের মরদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এসময় প্রতি নিহতের প্রতি পরিবারকে ২৫ হাজার টাকা সহায়তা দেয় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।