ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

লকডাউনের মধ্যে ময়মনসিংহে ভাইভা পরীক্ষা

লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ময়মনসিংহে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স মিডওয়াইফারির প্রথমবর্ষের ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে শিক্ষার্থীদের ভোগান্তি পোহাতে হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) সদর উপজেলা পরিষদের সামনে রামকৃষ্ণ মিশন রোডের মোড়ে ছোরতন নেছা নার্সিং ইনস্টিটিউটে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের ২৪৫ জন শিক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়। রুমের মধ্যে শিক্ষার্থীদের বসিয়ে রাখা হয়। এতে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়নি। বিষয়টি স্থানীয়দের নজরে আসলে তারা বাধা দিলে হট্টোগোল হয়। কিছু সময় পরীক্ষা বন্ধ রাখতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

সরেজমিন গিয়ে দেখা যায়, সকাল ৮টা থেকে ভাইভা পরীক্ষা শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। অনেক শিক্ষার্থী প্রত্যন্ত এলাকা থেকে আসেন। গণপরিবহন না চলায় তাদের দুর্ভোগ পোহাতে হয়।

ছোরতন নেছা নার্সিং ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ চায়না চক্রবর্তী বলেন, প্রথমবর্ষের পরীক্ষা মার্চের ২১ তারিখ থেকে শুরু হয়ে ৩ এপ্রিল শেষ হয়। পরীক্ষা শেষে স্কাবো, হালিমা খাতুন এবং ছোরতন নেছা নার্সিং ইনস্টিটিউটের ২৪৫ জন শিক্ষার্থীর ভাইভা আজ নেওয়া হয়েছে। শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে ভাইভায় অংশ নিযেছে।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে পরীক্ষার খাতা মূল্যায়ন করতে সময় লেগেছে। আগে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। পূর্বে থেকে আজ ভাইভার তারিখ ছিল, তাই ঝমেলা শেষ করার জন্য পরীক্ষা নেওয়া হয়েছে।