ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

এভাবে চললে হাসপাতালে রোগী রাখার জায়গা থাকবে না: স্বাস্থ‌্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যেভাবে প্রতিদিন করোনা বাড়ছে এভাবে চলতে থাকলে দেশে কোনো হাসপাতালেই রোগী রাখার জায়গা থাকবে না। করোনার বিস্তার রোধে দলমত নির্বিশেষে সবাইকে এখনই এগিয়ে আসতে হবে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সকালে ঢাকা মেডিক‌্যাল কলেজের নতুন ১০টি আইসিইউ বেড উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। বারিধারার নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে তিনি অনুষ্ঠানে যোগ দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘করোনার প্রকোপ দিন দিন যেভাবে বাড়ছে এতে করে হাসপাতাল বেড বাড়ানোর বিকল্প নেই। এ কারণে সরকার কোভিড ডেডিকেটেড হাসপাতালের সংখ্যা ও শয্যা বাড়াচ্ছে। এরই ধারাবাহিকতায় ঢাকা নর্থ সিটি করপোরেশনের একটি মার্কেটকে পুরোপুরি কোভিড ডেডিকেটেড হাসপাতাল করা হয়েছে। অন্যান্য সরকারি হাসপাতালের প্রতিটিতেই কোভিড শয্যা সংখ্যা বাড়ানো হচ্ছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৮০০টির মতো করোনা ডেডিকেটেড শয্যা রয়েছে। এখানে প্রতিটি বেডেই হাইফ্লো নেজাল ক্যানুলা সুবিধা রয়েছে। হাসপাতালের এক ইঞ্চি জায়গা খালি থাকলেও কোনো রোগীকে সেবা বঞ্চিত করা হবে না। কিন্তু তারপরও কথা থেকে যায়। ’

এ সময় ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হোসেনসহ হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।