ঢাকা, শুক্রবার, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সোমালিয়ায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২০

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে শুক্রবার সন্ধ্যায় ঘটা গাড়ি বোমা হামলায় কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৩০ জন। প্রত্যক্ষদর্শী ও দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদ মাধ্যম থেকে এমনটাই জানা গেছে। খবর আল জাজিরার।

নিহতের বিষয়টি নিশ্চিত করে আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের প্রতিষ্ঠাতা ডা. আব্দুল্লাহ কাদির বলেছেন, ‘এখন পর্যন্ত আমরা ঘটনাস্থল থেকে ২০ জনের মৃতদেহ ও ৩০ জন আহত ব্যক্তিকে বহন করে হাসপাতালে নিয়েছি।’

স্থানীয় সময় শুক্রবার (৫ মার্চ) সন্ধ্যায় বন্দর নগরী মোগাদিসুর লুল রেস্তোরাঁর সামনে গাড়ি বোমা হামলার ঘটনা ঘটে। একজন প্রত্যক্ষর্দশী ঘটনার বিবরণ দেন এভাবে, ‘আমি তখন রেস্তোরাঁয় ঢুকতে যাচ্ছিলাম। এ সময় একটি গাড়ি বেপরোয়া গতিতে রেস্তোরাঁর দিকে ঢুকে পরে। আমি দ্রুত সেখান থেকে সরে যাই। অল্প কিছুক্ষণের মধ্যেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। পুরো এলাকা ধোঁয়ায় ছেয়ে যায়। এ সময় গুলির শব্দও শোনা যায়।’

সোমালিয়ার রাষ্ট্রায়াত্ব রেডিও মোগাদিসুর প্রতিবেদন অনুযায়ী পুরো এলাকা পুলিশ নিয়ন্ত্রণে নিয়েছে এবং ঘিরে রেখেছে।

দেশটির নিরাপত্তা কর্মকর্তা মোহামেদ ওসমান জানিয়েছেন, হামলাটি খুবই ভয়াবহ ছিল। প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। অনেক মানুষ হতাহত হয়ে থাকবে। হতাহতের প্রকৃত সংখ্যা এখনো জানা যায়নি। তবে জানার চেষ্টা চলছে।

সোমালিয়ায় সন্ত্রাসী গোষ্ঠী আল শাবাব প্রায়শই এই ধরনের ঘটনা ঘটিয়ে থাকে। তবে শুক্রবার সন্ধ্যার এই গাড়ি বোমা হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি।