বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং, ১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২রা জুলাই, ২০২০ ইং

কে জিতবে শিরোপা, রিয়াল নাকি বার্সেলোনা?

রবিবার, ২৮ জুন ২০২০ | ৯:২৯ পূর্বাহ্ণ | 22Views

কে জিতবে শিরোপা, রিয়াল নাকি বার্সেলোনা?

শনিবার রাতে বার্সেলোনা ২-২ গোলে ড্র করেছে সেল্টা ভিগোর সঙ্গে। আর এর মধ্য দিয়ে স্প্যানিশ লা লিগার শিরোপার লড়াই জমে গেছে। কে জিতবে লা লিগার এবারের আসরের শিরোপা? চলুন লিগের অবশিষ্ট ম্যাচগুওলো বিশ্লেষণ করে দেখা যাক।

রিয়াল মাদ্রিদকে তাদের শেষ সাতটি ম্যাচের চারটি খেলতে হবে প্রতিপক্ষের মাঠে গিয়ে। আর তিনটি খেলতে হবে ঘরের মাঠে। অন্যদিকে বার্সেলোনাকে শেষ ছয়টি ম্যাচের তিনটি খেলতে হবে ঘরের মাঠে, তিনটি প্রতিপক্ষের মাঠে। ঘরের মাঠে রিয়াল আতিথ্য দিবে গেটাফে, আলাভেস ও ভিয়ারিয়ালকে। খেলতে যাবে এস্পানিওল, অ্যাথলেটিক ক্লাব, গ্রানাডা ও লেগানেসের মাঠে। অন্যদিকে বার্সেলোনা আতিথ্য দিবে অ্যাটলেটিকো মাদ্রিদ, এস্পানিওল ও ওসাসুনাকে। আর খেলতে যাবে ভিয়ারিয়াল, রিয়াল ভালাদোলিদ ও আলাভেসের মাঠে।

যদিও লিগে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মুখোমুখি আর কোনো লড়াই নেই। তবে লড়াই বার্সেলোনারটা তুলনামূলক একটু কঠিন। কারণ, তাদের পরবর্তী দুই ম্যাচের একটি শক্তিশালী অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে। অপরটি ভিয়ারিয়ালের সঙ্গে। অন্যদিকে আজকের পর রিয়াল মাদ্রিদ খেলতে যাবে এস্পানিওলের বিপক্ষে। এই ম্যাচটি কঠিন না হলেও অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে তাদের মাঠে খেলাটা হবে রিয়ালের জন্য কঠিন পরীক্ষার।

৩৩তম ম্যাচে ৩০ জুন রিয়াল মুখোমুখি হবে গেটাফের। আর বার্সেলোনা লড়বে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। ৩৪তম ম্যাচে ৫ জুলাই রিয়ালের প্রতিপক্ষ অ্যাথলেটিক ক্লাব। আর বার্সার প্রতিপক্ষ ভিয়ারিয়াল।

৩৫তম ম্যাচে রিয়াল লড়বে আলাভেসের বিপক্ষে। আর বার্সেলোনা এস্পানিওলের সঙ্গে। ৩৬তম ম্যাচে রিয়াল খেলতে যাবে গ্রানাডার মাঠে। আর বার্সেলোনা খেলতে যাবে রিয়াল ভালাদোলিদের মাঠে।

৩৭তম ম্যাচে বার্সেলোনা আতিথ্য দিবে ওসাসুনাকে। অন্যদিকে রিয়াল মাদ্রিদ আতিথ্য দিবে ভিয়ারিয়ালকে। ৩৮তম ও শেষ ম্যাচে বার্সেলোনা যাবে আলাভেসের মাঠে খেলতে। আর রিয়াল মাদ্রিদ আতিথ্য নিবে লেগানেসের কাছে থেকে।

তবে ম্যাচ বিশ্লেষণ করে বলা যায় শিরোপা কিছুটা রিয়াল মাদ্রিদের দিকে ঝুঁকে গেছে। কারণ, আজ রোববার (২৮ জুন) রাতে রিয়াল মাদ্রিদ তাদের ৩২তম ম্যাচে এস্পানিওলকে হারাতে পারলে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্টে এগিয়ে যাবে। অন্যদিকে বার্সেলোনা ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে উতরে গেলে সম্ভাবনা থাকবে। আর ড্র কিংবা হেরে গেলে পিছিয়ে যাবে আরো।

এখনো সাতটি ম্যাচ বাকি। তার উপর রিয়াল, বার্সা বলে কথা। দল যখন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা, তখন যেকোনো কিছু ঘটতে পারে। একটি ম্যাচে পা হড়কালেই শিরোপার দৌড়ে থেকে ছিটকে যাবে রিয়াল কিংবা বার্সা।

এখন দেখার বিষয় শেষ ম্যাচ পর্যন্ত কত নাটকের মঞ্চায়ন হয় এবং সব নাটকীয়তা শেষে কারা শিরোপা উঁচিয়ে ধরে শূন্যে।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেইসবুক পাতা

-Advertisement-
-Advertisement-