ঢাকা, সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৯ আষাঢ়, ১৪২৭

নোয়াখালীতে ইউএনও সহ ২৫ জন আক্রান্ত, লকডাউন অমান্য করায় ২৩টি গাড়ী আটক

ইয়াকুব নবী, নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীতে করোনা ভাইরাসে আরও ১ জনের মৃত্যু হয়েছে, এছাড়া সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ নতুন করে ২৫জনের করোনা সনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট মৃত্যু-৪০ জন ও আক্রান্ত -১৬৫৭ জন ও সুস্থ হয়েছেন ৫৫৪ জন।
শনিবার ২০ই জুন সকাল ১০ টায় বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।
তিনি বলেন, গত ১৭ ও ১৮ জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যবে পাঠানো হয়। পরে ১৯ জুন রাতে তাদের রিপোর্ট আসলে তাতে করোনা পজিটিভ আসে।
আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৩৪ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ১০২৭ জন নিজ নিজ বাড়ীতে চিকিৎসা সেবা নিচ্ছেন।
নোয়াখালীর করোনা আক্রাস্তে সংখ্যা উপজেলা ভিত্তিক তথ্য: বেগমগঞ্জে সর্বোচ্চ- ৫৬৭ জন,সদরে-৫৫৩জন, চাটখিলে-১১০জন, সোনাইমুড়ীতে-৮৮জন,কবিরহাটে-১৩৫জন, কোম্পানীগঞ্জে-৪৪ জন, সেনবাগে-৮৫ জন, হাতিয়া-১২ জন ও সুবর্ণচরে-৬৩ জনসহ মোট জেলায়- ১৬৫৭ জন আক্রান্ত।
সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় জেলা প্রশাসন সদর, বেগমগঞ্জ ও কোম্পানীগঞ্জ উপজেলাকে লকডাউন ঘোষনা করে। রাস্তায় চেকপোস্ট বসিয়ে সর্তক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী। ইতিমধ্যে লকডাউন অমান্য করে দোকান খোলা রাখায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩৭৭০০ টাকা জরিমানা এছাড়া রাস্তায় গাড়ী চালানোর অপরাধে ২৩টি গাড়ী আটক করা হয়।