বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং, ১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২রা জুলাই, ২০২০ ইং

করোনায় আক্রান্ত নাফিস ইকবাল

শনিবার, ২০ জুন ২০২০ | ৮:৪৩ পূর্বাহ্ণ | 39Views

করোনায় আক্রান্ত নাফিস ইকবাল

জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার নাফিস ইকবাল করোনায় আক্রান্ত।

গত কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন নাফিস। করোনার উপসর্গ থাকায় নিশ্চিত হওয়ার জন্য পরীক্ষা করিয়েছিলেন। তার রিপোর্ট করোনা পজিটিভ আসে। বর্তমানে পরিবারের সাথে চট্টগ্রামেই আছেন নাফিস। তিনি রয়েছে আইসোলেশনে। পারিবারিক সূত্রে জানা গেছে, নাফিসের শারীরিক অবস্থা উন্নতির দিকে।

জাতীয় দলের হয়ে ১১ টেস্ট, ১৬ ওয়ানডে খেলেছেন নাফিস। সাদা পোশাকে ৫১৮ রান করেছেন। একটি সেঞ্চুরি ও দুইটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এছাড়া ১৬ ওয়ানডেতে করেছেন ৩০৯ রান। কোনো সেঞ্চুরি না থাকলেও রয়েছে দুইটি হাফ সেঞ্চুরি।

২০০৫ সালে বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের ম্যাচের প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। আর দ্বিতীয় টেস্টে ঢাকায় তার ম্যাচ বাঁচানো সেঞ্চুরিতে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। ২০০৪ সালে ভারতকে ওয়ানডেতে প্রথমবারের মতো হারায় বাংলাদেশ। সেই ম্যাচে ইনিংসের সূচনা করেছেন তিনি।

জাতীয় দলের ক্যারিয়ার খুব একটা লম্বা না হলেও ঘরোয়া ক্রিকেট খেলেছেন দীর্ঘদিন। ২০১৭ সালে প্রথম শ্রেণির ক্রিকেট এবং পরের বছর লিস্ট ‘এ’ ম্যাচ থেকে অবসরে যান এ ওপেনার।

অবসরের পর টিম ম্যানেজমেন্ট হিসেবে ক্রিকেটের সঙ্গে যুক্ত হয়েছেন নাফিস। বিসিবি এ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন। বিপিএলের দল খুলনা টাইটান্সের ম্যানেজার ছিলেন। জাতীয় লিগে চট্টগ্রাম বিভাগের নির্বাচক ও ম্যানেজার হিসেবেও যুক্ত আছেন। ঢাকা লিগের দল খেলাঘরের ম্যানেজারও তিনি।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেইসবুক পাতা

-Advertisement-
-Advertisement-