বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং, ১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২রা জুলাই, ২০২০ ইং

কক্সবাজারে করোনা রোগীদের জন্য জেলা পুলিশের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস

বুধবার, ১৭ জুন ২০২০ | ৭:৫৯ পূর্বাহ্ণ | 93Views

কক্সবাজারে করোনা রোগীদের জন্য জেলা পুলিশের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস

নুরুল আলম, কক্সবাজার প্রতিনিধি :‘মানুষের জন্য মানুষ’ সেবার এ ব্রত নিয়ে করোনায় আক্রান্ত রোগীদের পরিবহনে ফ্রি ‘অ্যাম্বুলেন্স’ সেবা চালু করেছে কক্সবাজার জেলা পুলিশ। সেবা পেতে ০১৭২৭-৬৬৬৬৬৬, ০৩৪১-৬৪০৪৮ নাম্বারে কল করার কথা জানিয়েছেন পুলিশ। কক্সবাজার জেলা পুলিশ করোনারোগীদের জন্য একটি মানবিক উদ্যোগ হাতে নিয়েছে। জেলাব্যাপী করোনার এমন সংকটময় সময়ে জেলা পুলিশ দিচ্ছে একটি ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস। জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের দ্রুততম সময়ে হাসপাতালে পৌঁছে দেওয়া, মুমূর্ষু রোগীদের পরিবহনসহ জরুরি চিকিৎসাসেবায় অ্যাম্বুলেন্সটি নিয়ে ফ্রি সার্ভিস দেওয়া হবে।

গতকাল মঙ্গলবার (১৬ জুন) দুপুরে এ ফ্রি অ্যাম্বুলেন্স সেবা কার্যক্রম জেলাবাসীর জন্য উন্মুক্ত করেন কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

এ সময় পুলিশ সুপার বলেন, করোনা সংক্রমণ এলাকার দিক দিয়ে দেশে কক্সবাজার ৪ নম্বরে রয়েছে। কক্সবাজার দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। কিন্তু এসব রোগী পরিবহনে সরকারি অ্যাম্বুলেন্স সেবার সংকট রয়েছে। যার কারণে অনেকে আছেন যারা ঠিক সময়ে হাসপাতালে আসতে পারছেন না। করোনা আক্রান্ত অনেকেই অ্যাম্বুলেন্স না পেয়ে কঠিন অবস্থায় পড়তে হয়েছে। এছাড়াও অ্যাম্বুলেন্সের অভাবে হাসপাতালে আনতে না পেরে উপসর্গ নিয়ে অনেক রোগী মারাও গেছেন।

‘তাই এই পরিস্থিতি মোকাবিলায় কক্সবাজার জেলা পুলিশ ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের সিদ্ধান্ত নেয়। যেমন করোনা আক্রান্ত পুলিশের জন্য একটি আলাদা অ্যাম্বুলেন্স রয়েছে। ঠিক তেমনি মানুষের সেবার জন্য পুলিশের যে সেবার মানসিকতা রয়েছে তা সারাদেশে অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। এ করোনা মহামারিতে পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে। এ মানসিকতা থেকে জেলার যারা অ্যাম্বুলেন্সের জন্য সঠিক সময়ে হাসপাতালে আসতে পারছেন না বা বাসা থেকে আইসোলেশন সেন্টারে যেতে পারছেন না; তাদের কথা চিন্তা করে কক্সবাজার জেলা পুলিশ এ ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসটি চালু করেছে বলেও জানান তিনি।
অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন বলেন, ফ্রি অ্যাম্বুলেন্স সেবার কার্যক্রমটি এখন থেকে চালু করা হলো। অ্যাম্বুলেন্সটি পুলিশ সুপার কার্যালয়ে থাকবে। অ্যাম্বুলেন্সটির চালকের বেতন ও তেল খরচ সম্পূর্ণ জেলা পুলিশ বহন করবে।

করোনার উপসর্গ কিংবা আক্রান্ত রোগীদের পরিবহনের জন্য জেলার যেকোনো স্থানে প্রয়োজন পড়লে পুলিশ কন্ট্রোলরুম কক্সবাজার: ০১৭২৭-৬৬৬৬৬৬, ০৩৪১-৬৪০৪৮ নম্বর অথবা পুলিশ সুপার কিংবা অতিরিক্ত পুলিশ সুপারের মোবাইল নম্বরে কল দিলে ফ্রিতে এ সেবা পাওয়া যাবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে বলেও জানান তিনি।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেইসবুক পাতা

-Advertisement-
-Advertisement-