ক্রীড়াঙ্গন

মাঠে ফিরেই সাকিবের হাফসেঞ্চুরি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রাম নিয়েছিলেন। সাকিব আল হাসানের এই বিশ্রাম নিয়ে কত সমালোচনা! তবে মাঠের সাকিব যে সবসময়ই নিজেকে শতভাগ উজাড় করে দেন, সেটা স্বীকার করে নেবেন তার কট্টর সমালোচকরাও। ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচেও বিশ্বসেরা এই অলরাউন্ডারকে দেখা গেল স্বরুপে।

বাংলাদেশের ব্যাটসম্যানদের আরও একটি ব্যর্থতার দিনে হেসেছে সাকিব আল হাসানের ব্যাট। দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে দুর্দান্ত একটি হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিন ফরমেটেই বিশ্ব ক্রিকেটের সেরা অলরাউন্ডার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত টসে জিতে ব্যাট করতে নামা বাংলাদেশের সংগ্রহ ৩৩ ওভার শেষে ৫ উইকেটে ১৬৩ রান।

৫৫ বল মোকাবেলায় ৬ বাউন্ডারিতে সাকিব আল হাসান ব্যাট করছেন ৫১ রান নিয়ে। সঙ্গে সাব্বির রহমান আছেন ২৫ রানে। ষষ্ঠ উইকেটে তারা অবিচ্ছিন্ন আছেন ৪২ রানে।

ওয়ানডে সিরিজের আগে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে টসে জিতে ব্যাট করছে বাংলাদেশ। টেস্ট সিরিজের ভূত এখানেও মাথা থেকে নামেনি টাইগার ব্যাটসম্যানদের। ৬৩ রান তুলতেই টপঅর্ডারের ৪ ব্যাটসম্যান সাজঘরে ফিরেন।
পঞ্চম উইকেট জুটিতে সে বিপর্যয় কিছুটা সামলে উঠেছিলেন সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ। এই উইকেটে তারা ৫৭ রান যোগ করেন। কিন্তু থিতু হয়েও আরেকবার ইনিংস বড় করতে না পারার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরেন মাহমুদউল্লাহ। এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ার আগে ডানহাতি এই ব্যাটসম্যান করেন ২১ রান।

তামিম ইকবালের অনুপস্থিতিতে প্রস্তুতি ম্যাচে ইনিংস উদ্বোধন করেন সৌম্য সরকার আর ইমরুল কায়েস। টেস্ট সিরিজের মত একমাত্র প্রস্তুতি ম্যাচটিতেও ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন সৌম্য সরকার। বাঁহাতি এই ওপেনার করেন মাত্র ৩ রান।

ওয়ান ডাউনে প্রমোশন পেয়ে লিটন দাসও নিজেকে মেলে ধরতে পারেননি। তিনি আউট হন ৮ রান করে। এরপর ২২ রান করে মুশফিকুর রহিমও সাজঘরে ফিরলে ভীষণ বিপদে পড়ে মাশরাফি বিন মর্তুজার দল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *