ক্রীড়াঙ্গন

মেসির ‘নতুন মিশন’

বার্সেলোনার হয়ে নতুন মৌসুমে দুর্দান্ত শুরুর পর জাতীয় দলের হয়েও সফল সময় পার করেন লিওনেল মেসি। মাত্রই আর্জেন্টিনাকে বিশ্বকাপের টিকিট এনে দেয়ার সুখস্মৃতি নিয়ে বার্সেলোনায় ফিরেছেন এই ফুটবল জাদুকর। কাতালান ক্লাবটিতে ফিরেও অবশ্য বিশ্রাম নেই মেসির। নেমে পড়তে হচ্ছে নতুন মিশনে।

আগামী শনিবার স্প্যানিশ লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। নিজেদের নতুন হোম গ্রাউন্ড ওয়ান্ডা মেট্রোপলিতানোকে বার্সাকে আতিথ্য দেবে অ্যাটলেটিকো। প্রথম স্প্যানিশ দল হিসেবে মাদ্রিদের দলটির নতুন ভেন্যুতে জয়ের রেকর্ড গড়ার হাতছানি বার্সার সামনে। আর সেই রেকর্ড গড়তে নিশ্চিতভাবে মেসির দিকেই তাকিয়ে থাকবে আর্নেস্টো ভালভার্দের দল।

আজ থেকে ৫১ বছর আগে অ্যাটলেটিকো মাদ্রিদের সাবেক হোম গ্রাউন্ড ভিসেন্তে কালদেরনেও প্রথম স্প্যানিশ দল হিসেবে জেতার রেকর্ড গড়েছিল বার্সা। কালদেরনে ভ্যালেন্সিয়ার সঙ্গে ড্র এবং লাস পালমাস ও সাবাদেলকে হারানোর পর চতুর্থ ম্যাচে বার্সাকে আতিথ্য দিয়েছিল অ্যাটলেটিকো। ১৯৬৬ সালের ১ নভেম্বরের ম্যাচটিতে পেদ্রো জাবালার গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

২০১৭-১৮ মৌসুমে লা লিগায় দুর্দান্ত ছন্দে রয়েছেন মেসি। সাত ম্যাচে ইতোমধ্যেই করে ফেলেছেন ১১ গোল। ওয়ান্ডা মেট্রোপলিতানোকে অপ্রতিরোধ্য মেসিকেই দেখতে চাইবে বার্সেলোনা।
চলতি মৌসুমে ক্লাব এবং জাতীয় দলের হয়ে পুরো ১ হাজার ৩৫০ মিনিট খেলেছেন মেসি। ১৫ ম্যাচের প্রতিটির প্রতি মিনিটেই খেলেছেন কিং লিও। বার্সার হয়ে স্প্যানিশ সুপার কাপে দুটি এবং লা লিগায় সাত ম্যাচে অংশ নেন মেসি। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগে বার্সার হয়ে দুটি এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে খেলেন চারটি ম্যাচ।

ইউরোপের কোনো খেলোয়াড়ই নতুন মৌসুমের মেসির সমান সময় খেলতে পারেননি। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ তারকা দানি কারভাহাল খেলেছেন ৯৯০ মিনিট। মেসি একই পরিমাণ সময় খেলেন শুধু বার্সার জার্সিতেই।

টানা খেলার ধকলের মধ্যে থাকলেও যেন কোনো ক্লান্তি নেই মেসির। এই আর্জেন্টাইন তারকা নিজেই বলেছেন তার বিশ্রামের দরকার নেই। অবশ্য আগামী ২১ অক্টোবর ঘরের মাঠে লা লিগা ম্যাচে মালাগার বিপক্ষে বিশ্রাম পেতে পারেন এলএম টেন।
মালাগা ম্যাচে বিশ্রাম না পেলেও চলতি মাসের শেষের দিকে বিশ্রাম আশা করতেই পারেন মেসি। আগামী ২৪ অক্টোবর কোপা ডেল রে’র শেষ ৩২’র প্রথম লেগে দুর্বল প্রতিপক্ষ মার্সিয়া’র মুখোমুখি হবে বার্সা। সেই ম্যাচে মেসির বিশ্রাম না পাওয়ার কোনো কারণ নেই।

লা লিগার চলতি মৌসুমের প্রথম সাত ম্যাচে টানা জিতে পূর্ণ ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে নিজেদের অবস্থান মজবুত করেছে বার্সেলোনা। ১৫ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো চার নম্বরে এবং ১৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে পাঁচ নম্বরে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *