জাতীয়প্রধান সংবাদ

জঙ্গি-সন্ত্রাসী তৎপরতায় গ্রেপ্তার সেই রফিক মিয়া

তথ্য সন্ত্রাসের মাধ্যমে মানুষকে হয়রানি ও বিভিন্ন ধরনের জঙ্গি ও সন্ত্রাসী তৎপরতার অভিযোগে রফিকুল ইসলাম ওরফে কাজী রফিক মিয়া (৩৯) নামে একজনকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।  গতকাল বুধবার তাকে আটক করে ভাটারা থানায় সোপর্দ করেছে র‌্যাব সদস্যরা।

তার বিরুদ্ধে মানিকগঞ্জ ও ঢাকার বিভিন্ন থানায় মামলা ও সাধারণ ডায়েরি (জিডি) রয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, রফিক মিয়ার গ্রামের বাড়ি মানিকগঞ্জে। তার বিরুদ্ধে জঙ্গিবাদে মদদ দেওয়াসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। ভাটারা থানায় আইসিটি অ্যাক্ট ৫৭ (২)/২০০৬ ধারায় তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা নম্বর ১৯।

এ এম তায়েবুর রহমান নামের একজন তার বিরুদ্ধে মানিকগঞ্জের ঘিওর থানায় করা জিডিতে অভিযোগ করেছেন, কাজী রফিক মিয়া একজন প্রতারক শ্রেণির লোক। তিনি নিজেকে বিভিন্ন সময় প্রভাবশালী ব্যক্তি হিসেবে উপস্থাপনের উদ্দেশ্যে মাননীয় সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী (এলজিইডি), বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ বাহিনী ও সরকারি কর্মকর্তাসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে তার সখ্যতা আছে বলে প্রচার করছেন। এবং তিনি নিজে এলাকার রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট নির্মাণ করাচ্ছেন বলেও প্রচারণা চালাচ্ছেন। গত ২২ সেপ্টেম্বর ২০১৬ তারিখে রাত ৯টা ২৩ মিনিটে তিনি তার ব্যবহৃত ০১৭৩২১৭০৯৫৬ মোবাইল নম্বর থেকে আমার ব্যবহৃত ০১৭২৬২৯১০৯২ মোবাইল নম্বরে খুদেবার্তার মাধ্যমে আমাকে ও আমার পরিবারের সদস্য মাহবুব মোর্শেদ হাসান ওরফে রনু এবং আফরোজ বেগম চাতক-দেরকে হুমকি দেয়। তিনি বলেন, তার কোনো ক্ষতি হলে তিনি আমাদেরকে দায়ী করবেন।

অথচ তার অবস্থান সম্পর্কে আমরা কিছুই জানি না। এ ছাড়া তিনি আমাদেরকে প্রাণনাশের হুমকিসহ মিথ্যা মামলা করে হয়রানি করারও হুমকি দিচ্ছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *